Sunday, October 28, 2012

৩ টি বেস্ট ওয়ার্ডপ্রেস এসইও প্লাগিন

আজ আমি আপনাদের সাথে পরিচয় করিয়ে দিব ৩ টি এস ই
ও ওয়ার্ডপ্রেস   প্লাগিন এর সাথে  । যেগুলো আপনার সাইট কে করে তুলবে আর ও অনেক অনন্য এবং সার্চ ইঞ্জিন এ ভাল অবস্থায় পৌছতে সাহায্য করবে ।
বর্তমানে অনেক এস ই ও প্লাগিন রয়েছে জেগুলো অনেক পরিচিতি লাভ করেছে কিন্তু এমন কিছু প্লাগিন রয়েছে যেগুলো ভাল কিন্তু ততটা পরিচিতি লাভ করতে পারে নি।
প্রথমে আমি আপানাদের যেই প্লাগিন টি সম্পর্কে বলব তা হল  Greg’s High Performance SEO Plugin । 
যা আপনি ডাউনলোড করে নিতে পারেন এখান থেকে ঃ

http://wordpress.org/extend/plugins/gregs-high-performance-seo/

এস ই ও প্লাগিন


এই প্লাগিন টা অনেকটা অল ইন ওয়ান এস ই প্লাগিন এর মত যা বর্তমানে সবচেয়ে উচু অবস্থানে অবস্থান করছে এস ই ও প্লাগিন হিসেবে । এবং বহুল ভাবে ব্যাবহার হচ্ছে। আপনার এই প্লাগিন টি ব্যাবহার করে দেখতে পারেন সত্যি চমকপ্রদ হবেন এই প্লাগিন টি ব্যাবহার করলে । কারন এটি অল অন ওয়ান এস ই ও প্লাগিন থেকে অনেক বেশি ফিচার সম্পন্ন এবং অনেক কম সাইজ ।এছারা এর আরও কিছু ফিচার আপানাকে আরও এর প্রতি দুর্বল করে তুলবে ।

দ্বিতীয় যেই প্লাগিন টির কথা বলব সেটির নাম হচ্ছে  Bloggerhigh SEO Plugin Help
এই প্লাগিন টি ডাউনলোড করুন এখানে থেকে ঃ

http://www.bloggerhigh.com/seopressor.php


এস ই ও প্লাগিন
এই প্লাগিন টি ডাউনলোড করার জন্য আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে ।আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এই প্লাগিন ব্যাবহার করার পর আপনি আপনার  রেজিস্ট্রেশান  করার কথা ভুলে জাবেন এই প্লাগিন টি অনেক ফিচার সম্পন্ন যা আপাঙ্কে অনেক সুবিধা দেবে । তবে খুব ভাল হয় যদি আপনি এই প্লাগিন ব্যাবহার করার আগে “কি ওয়ার্ড ” কি সেটা এবং কি ভাবে কি ওয়ার্ড ব্যাবহার করতে হয় । তারপর আপনি যেই  কি ওয়ার্ড  সিলেক্ট করবেন এবং সেই কি ওয়ার্ড উপর যেই আরটিকেল লিখবেন এই প্লাগিন সেই পোস্ট এ আপনার কি ওয়ার্ড ব্যাবহার এবং আরও কিছু বিষয় যেমন h 1,h2,h3 ইত্যাদি ট্যাগ এর ব্যাবহার এসব বিষয় এর উপর ভিত্তি করে আপনার পোস্ট কে নাম্বার দিবে । ফলে আপনি আপনার সাইট এর পোস্ট গুলো কে আরও ভাল ভাবে অপ্টিমাইজড করতে পারবেন ।

৩ নাম্বার এবিং শেষ প্লাগিন টি হল SEO content control Plugin
এই প্লাগিন টি ডাউনলোড করুন এখানে থেকে ঃ

http://wordpress.org/extend/plugins/seo-content-control/

"এস ই ও প্লাগিন"


এটিও অনেকটা ব্লগার হাই প্লাগিন এর মত। কিন্তু এটি ব্লগার হাই থেকে মানে ব্লগার হাই পোস্ট এর উপর কাজ করে আপনার পোস্ট কে এস ই ও তে ভাল স্থান দেয় কিন্তু কনটেন্ট কন্ট্রোল এর কাজ হল আপনার সাইট এর নিদিষ্ট কোন পার্ট এস ই ও টার্ম এ কেমন মানে দুর্বল না ভাল অবস্থানে আছে তা সম্পর্কে অবহিত করবে ।

0 comments:

Post a Comment

Total Pageviews

Powered by Blogger.

© iটিউটোরিয়ালবিডি, AllRightsReserved.

Designed by AllForBlogspot